,

শুধু গ্রন্থগত বিদ্যা শিক্ষার্থীদের সফলতা এনে দিতে পারে না -এমপি আবু জাহির

হবিগঞ্জ প্রতিনিধি ॥ বিদ্যুৎ-জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এবং হবিগঞ্জ-৩ আসনের এমপি এড. মোঃ আবু জাহির বলেন, জীবন বিকাশের জন্য খেলাধুলার গুরুত্ব অপরিসীম। শুধু গ্রন্থগত বিদ্যা শিক্ষার্থক্ষীদের জীবনে সফলতা এনে দিতে পারে না। জীবনের সার্বিক সফলতার জন্য লেখা-পড়ার পাশাপাশি খেলাধূলার অভ্যাস গড়ে তুলতে হবে। গতকাল বুধবার বিকেলে হবিগঞ্জ জালাল স্টেডিয়ামে হবিগঞ্জ সদর উপজেলার ৪৯তম জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরী শিক্ষা প্রতিষ্ঠানের শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতার সমাপনী এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, হবিগঞ্জের কৃতি খেলোয়াড়রা আজ জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে অবদান রাখছে। ভাল খেলোয়াড় সৃষ্টির স্বার্থে খেলাধূলার ক্ষেত্রে পৃষ্ঠপোষকতা প্রদান করে এই অঙ্গণকে আরো সমৃদ্ধ করতে হবে। তরুণ প্রজন্মকে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে খেলাধূলার প্রয়োজন রয়েছে। হবিগঞ্জের ক্রীড়াঙ্গণের সম্প্রসারণে অতীতের ন্যায় আমার আন্তরিক প্রচেষ্টা অব্যাহত থাকবে।
অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র কাছ থেকে হবিগঞ্জবাসীর জন্য কৃষি বিশ্ববিদ্যালয় উপহার এনে দেওয়ায় এমপি আবু জাহির এর প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন বক্তারা।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ জিয়া উদ্দিনের সভাপতিত্বে ও আলী ইদ্রিছ হাইস্কুলের প্রধান শিক্ষক লায়ন মোঃ লিটন মিয়ার পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন হবিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক হবিগঞ্জের মুখ পত্রিকার সম্পাদক হারুনুর রশিদ চৌধুরী, জেকেএন্ড এইচকে হাইস্কুল ও কলেজের প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম, আইডিয়াল হাইস্কুলের প্রধান শিক্ষিকা আঞ্জুমান আরা খাতুন, এড. মোঃ আবু জাহির উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক লায়ন মোঃ আসাদ মিয়া, হবিগঞ্জ উচ্চ বালিকা বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক সাইফুল ইসলাম, জেলা ক্রীড়া সংস্থার সদস্য আব্দুল মোতালিব মমরাজ প্রমুখ।
অনুষ্ঠান শেষে ১৪৭ জন শিক্ষার্থীর হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ। ৫ প্রকার দৌড়, ৩ প্রকার লাফ, গোলক, চাকতি, বর্ষা, ক্রিকেট, ভলিবলসহ ৩৫ ধরণের খেলায় হবিগঞ্জ সদর উপজেলার বিভিন্ন স্কুলের ৫ শতাধিক শিক্ষার্থী এই প্রতিযোগিতায় অংশ নেয়।


     এই বিভাগের আরো খবর